শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
করোনা আক্রান্ত রোগীর অর্ধেকই ঢাকার

করোনা আক্রান্ত রোগীর অর্ধেকই ঢাকার

স্টাফ রিপোর্টার- দেশে করোনাভাইরাসে আক্রান্ত অর্ধলক্ষাধিক রোগীর অর্ধেকই ঢাকার। আর পুরো বিভাগে আছে মোট আক্রান্তের ৭০ শতাংশ। ঢাকার পর সংক্রমণ বেশি চট্টগ্রাম বিভাগে। দেশের মোট আক্রান্তের ৭১ শতাংশ পুরুষ, বাকিরা নারী। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ হাজার ১৪০ জনের। মারা গেছেন ৭৪৬ জন।

করোনা সংক্রমণ ছড়িয়েছে দেশের সব জেলায়। স্বাস্থ্য অধিদপ্তর বলছে , সবচেয়ে বেশি আক্রান্ত ঢাকা বিভাগে। ঢাকায় আক্রান্ত এলাকাগুলোর ৩১টি অঞ্চলকে অতি-ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সারা দেশে আক্রান্ত ৫৫ হাজার ১৪০ জনের মধ্যে শুধু ঢাকায় আক্রান্ত ১৭১৩৩জন। নারায়ণগঞ্জে ২১৫৩ ও গাজীপুরে ১০৭২ জন আক্রান্ত হয়েছে। এছাড়া চট্রগ্রামে আক্রান্ত ২৪৬৫ জন। এদের বেশির ভাগই ত্রিশ থেকে চল্লিশ বছরের মধ্যে।

আক্রান্ত বিবেচনায় রাজধানীসহ অতি ঝুঁকিপূর্ণ ৩৬টি জেলা। প্রতিটি জেলায় রোগীর সংখ্যা অন্তত ১০০ জন। সবচেয়ে বেশি আক্রান্ত জেলার মধ্যে রয়েছে ঢাকা মহানগর ও চট্টগ্রাম। এরপর নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা, রংপুর, ময়মনসিংহ, মুন্সিগঞ্জ, নোয়াখালীসহ বেশ কয়েকটি জেলা।

দেশে এখন ৫০টি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৪৮৩টি। আর কেউ যাতে আক্রান্ত না হয় সেজন্য বেশ কিছু পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এরই মধ্যে গণপরিবহন, অফিসসহ সবকিছু খুলে দেয়া হলেও সংক্রমণের হার বিবেচনায় সারাদেশকে লাল, হলুদ ও সবুজ এই তিন জোনে ভাগ করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।