শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
ব্যাংক লেনদেন ২টা পর্যন্ত, রেড জোনে শাখা বন্ধ

ব্যাংক লেনদেন ২টা পর্যন্ত, রেড জোনে শাখা বন্ধ

 

নিজেস্ব প্রতিবেদকঃ— ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন এনেছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে সারা দেশে ২টা পর্যন্ত লেনদেন এবং আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।

রেড জোনে সাধারণত ব্যাংক শাখা বন্ধ থাকবে। তবে সীমিত জনবলে প্রধান কার্যালয় খোলা রাখা যাবে ৪টা পর্যন্ত। আর রেড জোনে কোনো শাখা খোলা রাখার বিষয়ে প্রশাসনের নির্দেশনা থাকলে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন এবং দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে।

অবশ্য বাণিজ্যিক কেন্দ্র হিসেবে বিবেচিত মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। সোমবার রাতে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে ব্যাংকগুলোতে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

জানা গেছে, করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সরকার লাল (রেড), হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে ভাগ করছে। লাল জোনে সাধারণ ছুটি থাকবে বলে ঘোষণা দিয়েছে সরকার। এ পরিপ্রেক্ষিতে ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক।

সাধারণ সময়ে ব্যাংক লেনদেন চলে বিকেল ৪টা পর্যন্ত এবং খোলা থাকে ৬টা পর্যন্ত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।