শুক্রবার, ৩০ Jul ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
সৌদিতে করোনায় মারা গেছেন ৫ বাংলাদেশি চিকিৎসক

সৌদিতে করোনায় মারা গেছেন ৫ বাংলাদেশি চিকিৎসক

প্রবাসের ডেস্ক- সৌদি আরবের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে দায়িত্ব পালন করতে গিয়ে এখন পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে পাঁচ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে।

একই সঙ্গে দুই চিকিৎসকের স্ত্রীও মারা গেছেন করোনাভাইরাসে। এছাড়া বেশ কয়েকজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন সৌদি আরবের বিভিন্ন হাসপাতালে।

সোমবার (২২ জুন) রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মদিনার সাফা আল পলি ক্লিনিকে কর্মরত অবস্থায় ৬২ বছর বয়সী অর্থোপেডিক সার্জন আফাক হোসেন করোনা আক্রান্ত হন। পরে ৩১ মার্চ মারা যান তিনি।

আগুল হেলথ সেন্টারে কর্মরত ডা. গোলাম মোস্তফা গত ১৬ জুন মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৩৪ বছর তিনি সৌদি আরবে কাজ করেছেন। চার মাস আগে তিনি অবসর নেন। সম্প্রতি তার বাংলাদেশে ফেরত আসার কথা ছিল।

রিয়াদের কিং সালমান হাসপাতালে কর্মরত ডা. মোহাম্মাদ সফিউল্লাহ (রনক) গত ১৯ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ডা. রনক বাংলাদেশ ডাক্তার পুলের একজন সক্রিয় সদস্য ছিলেন এবং অসংখ্য বাংলাদেশিকে চিকিৎসা দিয়েছেন।

এছাড়া গত ১৩ জুন ডা. মোহাম্মাদ আনোয়ার উল হাসান এবং ১৯ মে ডা. আব্দুর রহিম করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা জানানো হয় পাঁচজন মহান ডাক্তারকে।

বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ আক্রান্ত ডাক্তারদের চিকিৎসা সেবা নিশ্চিত ও যেকোনো সহযোগিতা করার জন্য চিকিৎসক সংগঠনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগের পাশাপাশি ডাক্তারদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব গোলাম মোশিহ্ নিহত চিকিৎসকদের স্মরণে বলেন, যে চিকিৎসকরা মানুষকে সাহায্য ও চিকিৎসার জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন তারা প্রকৃত বীর। তাদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।