শুক্রবার, ৩০ Jul ২০২১, ০১:৩২ অপরাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
বানারীপাড়ার ইলুহারে রাসুল(সাঃ)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ

বানারীপাড়ার ইলুহারে রাসুল(সাঃ)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ

নাহিদ সরদার”বানারীপাড়া প্রতিনিধিঃ
ফ্রান্সে রাসুল (সাঃ) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বরিশালের বানারীপাড়ায় ইলুহারে ইলুহার ইউনিয়ন চেয়ারম্যানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তৌহিদী জনতা।

৬ নভেম্বর শুক্রবার জুমার সকল ৯ টায় ইলুহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মো: শহিদুল ইসলামের নেতৃত্বে মুসুল্লিদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের করা হয় । এসময়ে ধর্মপ্রান মুসল্লিরা ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেয়। সমাবেশে উপস্থিত আলেম-ওলামা ও স্থানীয় ব্যক্তিবর্গ বক্তৃতা করেন।

সমাবেশে বক্তারা বলেন- ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। তাই ফ্রান্সের তৈরি সকল পণ্য বর্জন করা প্রত্যেক মুসলমানের ইমানী দায়িত্ব। বক্তারা জাতীয় সংসদ অধিবেশনে নিন্দা জ্ঞাপনের পাশাপাশি বাংলা‌দেশে ফ্রান্সের দূতাবাস ব‌ন্ধের আহবান জানান।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এ সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। সাড়ে পাঁচ বছর আগে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।