শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪০ অপরাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য কোরবানি আসে কষ্ট নিয়ে।

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য কোরবানি আসে কষ্ট নিয়ে।

আবদুল আউয়াল, স্টাফ রিপোর্টারঃ- বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য কোরবানি আসে কষ্ট নিয়ে। সারা বছর শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রম দিয়ে যখন কোরবানির বোনাস পান তখন গোরু নয় বরং গোরুর গোস্তের কয়েকটা ভাগ কিনার টাকা পান মাত্র। অনেকেই পাবেন ১২৫০০ টাকা +বোনাস ৩২৫০টাকা। তাদের কোরবানি দেয়া মূলত তামাশা। সবচেয়ে বেশি শিক্ষক পাবেন ১৬০০০ + বোনাস ৪৫০০ টাকা। তারা কোনমতে ১৮ ভাগে কোরবানি দিলেও দিতে পারে। আর বাকি শিক্ষকরা(বৃদ্ধরা) পাবেন ২২০০০+৬০০০ টাকা। তারা কৃপণ হলে কোরবানি কোন মতে দিতে পারবেন। শিক্ষার্থীরা যখন প্রশ্ন করে, স্যার আপনি কী কোরবানি দিচ্ছেন? –গোরু না ছাগল? তখন পাকা অভিনেতার মত নিজেকে স্বাভাবিক রেখে শিক্ষক বলেন, এখনো ঠিক করতে পারিনি। দেখা যাক, সময়তো আছে। এভাবেই আমাদের হাতে সময় থেকে যায়। থেকে যায় স্বপ্ন দেখার সময়। কিন্তু স্বপ্ন পূরণের ক্ষণ আর আসে না। সেটা আদৌ আসবে কি না তাও জানে না শিক্ষকরা। মাঝে মাঝে কষ্টের পরিবর্তে তীব্র হাসি পায় এই ভেবে যে, যে দেশে শিক্ষকদের সম্মান বা মর্যাদা নেই সে দেশ আবার উন্নত হবার চেষ্টা করে? যেন মূল্য না দিয়ে ফল ভোগ করার চেষ্টা। আফসোস এ জাতির জন্য।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।