শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:১১ পূর্বাহ্ন

নোটিশ :
বরিশাল সময় নিউজ ডটকম অনলাইন নিউজ পোর্টালে বিভিন্ন জেলা-উপজেলা ও থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যারা প্রকৃতভাবে কাজ করতে ইচ্ছুক এবং সাংবাদিক হতে আগ্রহী তারা যোগাযোগ করুন, প্রকাশক ও সম্পাদকঃ ০১৭২০-৪৩৪১৭৮
বরিশালে আজ সিএসআর সংলাপ!

বরিশালে আজ সিএসআর সংলাপ!

ডেস্ক রিপোর্ট- বেসরকারি খাতের প্রতিষ্ঠানগুলোর সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিসমূহ, যেগুলো বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখছে, সেগুলোর স্বীকৃতি এবং উৎসাহ দেওয়ার লক্ষ্যে শুরু হয়েছে ‘সিএসআর সামিট এন্ড অ্যাওয়ার্ডস্’ উদ্যোগ।

ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো সম্মিলিতভাবে আয়োজন করেছে বাংলাদেশের সর্ববৃহৎ সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিটি। এই কর্মসূচির অংশ হিসেবে এবারে সিএসআর সংলাপ- অনুষ্ঠিত হবে বরিশালে।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮ টায় ডেইলি স্টারের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে আলোচনা করবেন বরিশালের সংরক্ষিত নারী আসন-২৮ এর সাংসদ সৈয়দা রুবিনা মীরা, সাথে থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ সাদেকুল আরেফিন‍, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, অাভাস’র নির্বাহি পরিচালক রহিমা সুলতানা কাজল, আইডিএলসি ফিন্যান্স’র প্রধান বিপণন কর্মকর্তা জানে আলম রোমেল, স্টান্ডার্ড চার্টাড বাংলাদেশ’র ব্রান্ড ও বিপণন শাখার কান্ট্রি হেড বিতপি দাস চৌধুরী এবং বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুর রহমান মিরণ।

অতিথিবৃন্দ বরিশালের বাণিজ্য ও ব্যবসাকেন্দ্রিক নানা সমস্যা, সম্ভাবনা এবং নতুন উদ্যোক্তা তৈরীতে বাণিজ্যিক দাতা ব্যক্তি বা প্রতিষ্ঠান কি কি উপায়ে এবং কোন কোন খাতে উদ্যোক্তাদের ব্যবসায় বিনিয়োগ করতে পারে সেসব বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি অনুষ্ঠানে কমেনিটের মাধ্যমে বরিশালের বিভিন্ন সমস্যা, জনদুর্ভোগ বা এলাকার সমস্যা এবং সম্ভাবনা নিয়ে করা প্রশ্নের উত্তর দিবেন আলোচকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন দেশ বরেণ্য সবুজায়ন বিশেষজ্ঞ পরিবেশবিদ আহসান রনি। অনুষ্ঠানের বিস্তারিত পোস্ট- https://facebook.com/3750524361714072 দেখা যাবে।

প্রসঙ্গত, বাংলাদেশে এ ধরনের উদ্যোগ এটিই প্রথম। এ আয়োজনে দেশের বাণিজ্যিক খাতের বিভিন্ন কর্তাব্যক্তি, এ খাতে দায়িত্বরত সরকারি প্রতিনিধি এবং মূলধারার উন্নয়ন খাতের নেতৃত্বে যারা আছেন, তারা সম্মিলিত হবেন এবং দেশের আটটি বিভাগে যেসব সমস্যা রয়েছে, সমস্যা সমাধানে যে পরিবর্তনগুলো প্রয়োজন, তা নিয়ে আলোচনা করবেন।

চলতি বছরের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের ‘গ্লোবাল ডে অব অ্যাকশন’ দিবসে ঢাকায় ‘এ বেটার টুমোরো :সিএসআর সামিট অ্যান্ড অ্যাওয়ার্ডস’ জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মাধ্যমে উদযাপন করা হবে। সিএসআর অ্যাওয়ার্ড সামনে ‘সিএসআর সংলাপ’ নামে প্রতি সপ্তাহে অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত হবে আটটি বিভাগীয় সংলাপ। বরিশাল এই কার্যক্রমের ২য় বিভাগ, এর আগে খুলনায় সিএসআর সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৮,  বরিশাল সময় নিউজ ডটকম, বরিশাল সময় নিউজ লিমিটেডেরে একটি প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।